Headlines
Loading...
Ya Latifu Wazifa | ইয়া লাতিফু নামের আমল ও ফজিলত

Ya Latifu Wazifa | ইয়া লাতিফু নামের আমল ও ফজিলত

মহান আল্লাহ হলেন এমন এক সত্তা যার কাছে কোন কিছুরই অভাব নেই। অর্থ্যাৎ তিনি অভাব মুক্ত। তাঁর দয়া এবং সম্পদের ভান্ডার এত বিশাল যে আমাকে, আপনাকে পাহাড় সমান সম্পদ দান করলেও তাঁর ভান্ডার থেকে একবিন্দু কম হবে না। আল্লাহ তাআলা চান যে তাঁর বান্দারা তাঁর কাছে সর্বদা চাইতে থাকুক। আল্লাহ তাআলার এমন কিছু নাম আছে যে নাম ধরে ডাকলে তিনি দ্রুত সাড়া দেন এবং বান্দার যে কোন নেক দোয়া কবুল করে থাকেন। পবিত্র কুরআনে আল্লাহ তাআলা ইরশাদ করেছেন “আল্লাহর জন্য রয়েছে সব উত্তম নাম। কাজেই সে সমস্ত নাম ধরেই তাঁকে ডাক। আর তাদেরকে বর্জন কর, যারা তাঁর নামের ব্যাপারে বাঁকা পথে চলে। তারা নিজেদের কৃতকর্মের ফল শীঘ্রই পাবে”। আল-আরাফ (৭:১৮০)। হাদিসে এসেছে আল্লাহ তাআলার ৯৯টি নাম রয়েছে। যারা এ নাম গুলোকে পরিপূর্ণ বিশ্বাসের সাথে গ্রহণ ও সংরক্ষণ করবে তারা বেহেস্তে প্রবেশ করবে।

মহান আল্লাহর গুণবাচক নাম সমুহের মধ্যে ইয়া লাতিফু নামের আমল অত্যন্ত শক্তিশালী একটি আমল। এই পবিত্র নামের আমল আপনার জীবনে আমূল পরিবর্তন আনতে পারে। রাতারাতি গায়েবী ধন-সম্পদ বা চোখের পলকে ধনী হয়ে যাবার জন্য এই আমল খুবই পরিক্ষীত একটি আমল। যারাই এই আমল করেছেন, কয়েক সপ্তাহের ব্যবধানে তারা সকলেই অভাবমুক্ত হয়েছেন। রিজিক এবং ধন-দৌলত বাড়ানোর জন্য এই নামের আমল খুবই ফলদায়ক। এই আমলের কারণে আল্লাহ তাআলা আপনাকে এমন সব উৎস থেকে রিজিক দান করবেন যা আপনি কখনো কল্পনাও করতে পারেন নি। এই আমল যে কেউ করতে পারবেন। তবে হালাল উপার্জনকারীর জন্য এই আমল অতি দ্রুত কার্যকরী। এই আমল এমন একটি আমল যা করার পর আপনার যে কোন নেক দোয়াই কবুল হবে ইনশাআল্লাহ। এই আমলের বদৌলতে আপনার ঘরে, বাহিরে, ব্যবসা-বাণিজ্যে যেখানেই হোক আপনার সকল সমস্যা এবং সকল দুঃখ, কষ্ট, হতাশা, পেরেশানি দুর হবে এবং যে কোন অসমাপ্ত কঠিণ কাজ অতি সহজে সমাধা হয়ে যাবে। আপনাকে শুধু আল্লাহর উপর অগাধ বিশ্বাস রাখতে হবে। 

Ya Latifu Benefits: 

“ইয়া লাতিফু” নামের আমল আপনার জীবনের যাবতীয় চ্যালেঞ্জ মোকাবেলার জন্য খুবই ফলদায়ক একটি আমল। তাই অতি বিশ্বাসের সাথে এই নামের আমল করতে থাকুন। খোদা বড়ই মেহেরবান। তিনি আপনার জীবনের যাবতীয় সমস্যার সমাধান করে দিবেন ইনশাআল্লাহ। নিয়মিত “ইয়া লাতিফু” পাঠের অনেক ফজিলত রয়েছে। নিচে কয়েকটি ফজিলতের কথা সংক্ষিপ্ত আকারে দেয়া হলোঃ

আদালতের মামলায় বিজয়ীঃ আপনি যদি কোন আইনি লড়াইয়ের মুখোমুখি হয়ে থাকেন তাহলে “ইয়া লাতিফু” নামের আমল করতে থাকুন। আপনি যদি কোন অন্যায় না করে থাকেন তবে শেষ পর্যন্ত মামলার রায় আপনার পক্ষে চলে আসবে। 

সব রকমের অসুবিধাগুলি কাটিয়ে ওঠাঃ ইয়া লাতিফু নামের আমল আপনার জীবনের সমস্ত হতাশা, বাঁধা-বিপত্তি, পেরেশানিগুলোকে দূর করে দেয় এবং কঠিণ যে কোন কাজকে সহজে সমাধা করে দেয়। 

সন্তান লাভঃ যে সব দম্পতির সন্তান নেই তারা যদি এই পবিত্র নামের আমল করতে থাকে তবে শীঘ্রই তারা সন্তান লাভ করবে।

আর্থিক সমস্যার সমাধানঃ এই পবিত্র নামের আমল করতে থাকলে আপনি খুব দ্রুত আর্থিক সমস্যা থেকে মুক্তি লাভ করবেন ইনশাআল্লাহ।

সম্পদ অর্জনঃ ইয়া লাতীফু নামের আমল করে, আপনি আপনার জীবনে সম্পদ এবং প্রাচুর্যকে আমন্ত্রণ জানাতে পারেন।

শত্রুদের জয় করাঃ শত্রুপক্ষের মুখোমুখি হলে, ইয়া লতিফু পাঠ করতে থাকুন। এতে করে আপনার শত্রুরা পরাস্ত হবে।

নেক চাহিদা পূরণঃ ইয়া লতিফু পাঠের আমল আপনাকে যে কোন নেক চাহিদা এবং ইচ্ছা পূরণ করতে সাহায্য করতে পারে এবং সেগুলোকে অর্জনের পথ তৈরি করে।

ভাল কর্মসংস্থান খোঁজাঃ যারা একটি চাকরি খুঁজছেন, তারা এই ফজিলতপূর্ণ নামের আমল করতে থাকুন। এই আমল অতি শীঘ্রই আপনাকে একটি অনুকূল কর্মসংস্থানের সুযোগ নিশ্চিত করতে সহায়তা করতে পারে। 

রোগ নিরাময়ঃ যারা গুরুতর অসুস্থ হয়ে আছেন তারা নিজেরা কিংবা তাদের জন্য পরিবারের কেউ এই নামের করলে দ্রুত আশানুরুপ ফল পাওয়া যায়।

“ইয়া লাতিফু” নামের আমল আপনার জীবনের যাবতীয় চ্যালেঞ্জ মোকাবেলার জন্য খুবই ফলদায়ক একটি আমল। তাই অতি বিশ্বাসের সাথে এই নামের আমল করতে থাকুন। খোদা বড়ই মেহেরবান। তিনি আপনার জীবনের যাবতীয় সমস্যার সমাধান করে দিবেন ইনশাআল্লাহ। 

How to solve problems with Ya Latifu?

নিয়মিত বিভিন্ন সংখ্যায় “ইয়া লাতিফু” পাঠের অনেক ফজিলত রয়েছে। নিচে কয়েকটি ফজিলতের কথা সংক্ষিপ্ত আকারে দেয়া হলোঃ

যদি কোন ব্যক্তি প্রতিদিন ১১১১ বার “ইয়া লাতিফু” নামের জিকির করে তবে তার যাবতীয় সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ।

যদি কোন ব্যক্তি প্রতিদিন ১২৯ বার “ইয়া লাতিফু” নামের জিকির করে তবে তার রুজী রোজগারে আল্লাহ তাআলা বরকত দান করবেন।

নির্দয় মনিবের দিকে তাকিয়ে দাস-দাসী বা চাকর-চাকরানী যদি এই ইসমে মোবারক পাঠ করে তবে আল্লাহ তাআলা ঐ মনিবের অন্তরে দয়ার সৃষ্টি করে দিবেন। স্বামী-স্ত্রী কিংবা শ্বশুড়-শ্বাশুড়ী খারাপ হলে তাদের দিকে তাকিয়েও এই আমলটি করতে পারেন।

Ya Latifu for Marriage:

বিয়ের জন্য সঠিক সঙ্গী খুঁজে পাওয়া একটি কঠিন কাজ। আপনার সাথে সামঞ্জস্যপূর্ণ এবং একজন ভাল জীবনসঙ্গী বানাবে এমন কাউকে খুঁজে পেতে অনেক প্রচেষ্টা এবং ধৈর্যের প্রয়োজন। সৌভাগ্যবশত, এই প্রক্রিয়াটিকে সহজ এবং আরও সফল করার একটি উপায় রয়েছে। এই ওয়াজিফা হল একটি শক্তিশালী ইসলামিক প্রার্থনা যা আপনাকে বিয়ের জন্য সঠিক সঙ্গী খুঁজে পেতে সাহায্য করতে পারে।

আন্তরিক হৃদয় এবং বিশুদ্ধ উদ্দেশ্যের সাথে প্রেমের বিবাহের জন্য কিংবা একটি সফল এবং সুরেলা বিবাহের জন্য আল্লাহর আশীর্বাদ এবং নির্দেশনা চাওয়ার উদ্দেশ্যে “ইয়া লাতিফু” পাঠ করা যেতে পারে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে "বিয়ের জন্য ইয়া লতিফু" পাঠ করার সময় একজনকে সুস্থ যোগাযোগ, বোঝাপড়া এবং পারস্পরিক দৃষ্টিভঙ্গি বজায় রাখার জন্যও প্রচেষ্টা করা উচিত। আপনি যদি এমন একজন জীবনসঙ্গী খুঁজে পেতে চান যার সাথে সুখী জীবন যাপন করা যায়, তাহলে নীচের নির্দেশ অনুসারে বিবাহের জন্য "ইয়া লতিফু" পাঠ করুনঃ 

প্রথমে ১১ বার দরুদ শরীফ পাঠ করুন। তারপর, "ইয়া লতিফু, ইয়া ওয়াদুদু ৮০০ বার পাঠ করুন এবং শেষে আবারও ১১ বার দরুদ শরীফ পাঠ করুন। দরুদ শরীফ পাঠ করা শেষ হলে দু’হাত তুলে অত্যন্ত বিনয়ের সাথে আপনার মনোনীত সঙ্গীর জন্য আপনার নিয়ত আল্লাহর কাছে পেশ করুন। এই আমল বা ওজিফা মাগরিবের নামাজের পরে একনাগাড়ে ২১ দিন আমল করুন। ইনশাআল্লাহ, আপনি এমন একজন জীবনসঙ্গী পাবেন যার সাথে আপনি একটি সুখী জীবন কাটাবেন।

For any wish, desire, challenge or problem:

যেকোনো ইচ্ছা, আকাঙ্ক্ষা, চ্যালেঞ্জ বা সমস্যার জন্য "ইয়া লতিফু" ১৩৩ বার বা ৩১৩ বার (কঠিন ক্ষেত্রে) প্রতিদিন সালাতুল ফজরের পরে এবং রাতে সালাতুল ইশা’র পরে ধারাবাহিকভাবে প্রয়োজন পূরণ না হওয়া পর্যন্ত পাঠ করা। 

আমল করার জন্য এই পদ্ধতিগুলো অনুসরণ করুনঃ
আউজুবিল্লাহি মিনাশ শায়তানির রাজিম বিসমিল্লাহির রাহমানির রাহিম - ৩ বার
আস্তাগফিরুল্লাহ - ৩ বার
লা-ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) - ২০ বার
সুরা ফাতিহা - ১ বার
সুরা ইখলাস - ৩ বার

এবার দু’হাত তুলে দোয়া করুন এবং দোয়াতে, বিসমিল্লাহি ইয়া হাইয়্যু, ইয়া ক্কইয়্যুম, ইয়া যাল জালালি ওয়াল ইকরাম পাঠ করুন এবং দোয়াতে বলুন, হে আল্লাহ, আমি তোমার পবিত্র নামের জিকির করেছি। তুমি আমার উপর রহম করো আর আমার মনের আশা পূরণ করে দাও। এরপর, আগিছ’নী, আগিছ’নী, আগিছ’নী, বি-রহমাতিকা ইয়া আর হামার রহিমিন ৩ বার পাঠ করুন। 

এরপর, 
দরুদ শরীফ ৭ বার (যে কোন ছোট দরুদ পড়লেও হবে)।
"ইয়া লতিফু" ১৩৩ বার বা ৩১৩ বার (কঠিন ক্ষেত্রে)।

পুনরায় দরুদ শরীফ ৭ বার পাঠ করে আপনার দু’হাত তুলুন এবং বিনয়, ভরসা এবং আল্লাহর উপর পূর্ণ বিশ্বাসের সাথে কমপক্ষে ৩ থেকে ৭ বার দু’আ করুন। অর্থ্যাৎ যে কারণে এই আমল করছেন তা পূরণ করে দেওয়ার জন্য আল্লাহর কাছে বার বার দোয়া করতে থাকুন এবং দোয়ার শেষে আমীন, আমীন, ইয়া রব্বুল আলামিন পাঠ করে প্রথমে বুকে ৩ বার, দুই হাতে ৩ বার করে, এবং আপনার মুখমন্ডলসহ সমস্ত শরীরে হাত বুলিয়ে নিন।

পরিশেষে, দয়াময় আল্লাহ আপনার প্রতি সহায় হোন। তাঁর পবিত্র “ইয়া লাতিফু” নামের জিকিরের বিনিময়ে আপনার যাবতীয় সমস্যার দ্রুত সমাধান হোক। আমীন। সুম্মা আমীন।


0 Comments: