Headlines
Loading...
Yaa Zal Zalali Wal Ikram Wazifa | ইয়া যাল জালালি ওয়াল ইকরাম ওয়াজিফা

Yaa Zal Zalali Wal Ikram Wazifa | ইয়া যাল জালালি ওয়াল ইকরাম ওয়াজিফা

আল্লাহ্ তাআলার অসংখ্য গুণবাচক নাম সমুহের মধ্যে অন্যতম একটি নাম হলো “ইয়া যাল জালালি ওয়াল ইকরাম”। এখানে “যাল জালালি” নামের অর্থ হলো হে সৌন্দর্য ও পূর্ণতার মালিক আর “ওয়াল ইকরাম” নামের অর্থ হলো হে মহান দাতা। এই পবিত্র নামের জিকিরে একদিকে যেমন আল্লাহর প্রশংসা করা হয় অন্যদিকে আল্লাহর কাছে কিছু চাওয়া পাওয়ার আবেদন বা আরজি পেশ করা হয়। “ইয়া যাল জালালি ওয়াল ইকরাম” আল্লাহ তাআলার এই গুণবাচক নামটি “সুরা আর রহমান”-এর ৭৮ নং আয়াতে এসেছে। আমাদের প্রিয় নবীজী যে কোন দোয়া করার সময় আমাদের এই ইসমে আজম পাঠের জন্য বিশেষভাবে বলে দিয়েছেন। কারণ যে কোন দোয়াতে এই ইসমে আজম পাঠ করে দোয়া করলে আল্লাহর দরবারে সেই দোয়া দ্রুত কবুল হয়। তিরমিজি শরীফ, হাদীস নং ৩৫২৫। 

বিয়ের জন্য সঠিক সঙ্গী খুঁজে পাওয়া একটি কঠিন কাজ। আপনার সাথে সামঞ্জস্যপূর্ণ এবং একজন ভাল জীবনসঙ্গী বানাবে এমন কাউকে খুঁজে পেতে অনেক প্রচেষ্টা এবং ধৈর্যের প্রয়োজন। সৌভাগ্যবশত, এই প্রক্রিয়াটিকে সহজ এবং আরও সফল করার একটি উপায় রয়েছে। “ইয়া যাল জালালি ওয়াল ইকরাম” ওয়াজিফা হল একটি শক্তিশালী ইসলামিক প্রার্থনা যা আপনাকে বিয়ের জন্য সঠিক সঙ্গী খুঁজে পেতে সাহায্য করতে পারে।

এই ওয়াজিফা আল্লাহর কাছ থেকে আশীর্বাদ নিয়ে আসে এবং দম্পতিদের একটি প্রেমময় এবং সুরেলা সম্পর্কে একসাথে থাকতে সাহায্য করে বলে বিশ্বাস করা হয়। এই ওয়াজিফাটি বিবাহে শান্তি এবং সম্প্রীতি আনতে এবং দম্পতিদের যে কোনও অসুবিধার সম্মুখীন হতে পারে তা কাটিয়ে উঠতে সহায়তা করে বলে বলা হয়। এটি আল্লাহর কাছ থেকে আশীর্বাদ আনতে এবং দম্পতিদের দীর্ঘস্থায়ী দাম্পত্য জীবনে একসাথে থাকতে সাহায্য করার জন্যও বলা হয়। Yaa Zal Jalali Wal Ikram Wazifa for marriage should be recited daily, preferably after the Fajr prayer. It is recommended to recite the Isme Azam at least 11 times each day. বিয়ের জন্য “ইয়া যাল জালালি ওয়াল ইকরাম” ওয়াজিফা প্রতিদিন পড়তে হবে, বিশেষতঃ ফজরের নামাজের পরে প্রতিদিন কমপক্ষে ১১ বার এই ইসমে আজম পাঠ করলে কাঙ্খিত ফলাফল পাওয়া যায়।

"يا ذا الجلال والإكرام‏"

ইয়া যাল জালালি ওয়াল ইকরাম পাঠের ফজিলতঃ

১। ইহকালীন এবং পরকালীন মঙ্গল লাভ হবে।
২। সকল কাজ সহজে সমাধান হবে।
৩। এই ইসমে আজম ৭ বার অথবা ১১ বার পাঠকারীকে আল্লাহ্ তাআলা অধিক ধন-সম্পদ দান করবেন।
৪। আল্লাহ্ তাআলার সান্নিধ্য লাভ হবে।
৫। একাধারে ২১ দিন পর্যন্ত প্রতিদিন ১০০০ বার পাঠ করলে সকলের ভালোবাসা লাভ হবে।
৬। যে কোন নেক আশা পূরণের জন্য ১১০০০ বার পাঠ করলে তা পূর্ণ হয়।

যা কিছু চাইবার তা কেবল একমাত্র আল্লাহ্ তাআলার কাছেই চাইবেন এবং বেশী বেশী করে চাইবেন। আল্লাহ্ তাআলার ভান্ডার অনেক বড়। তাই চাইতে থাকুন। কারণ যে চায় সে-ই পায়। দয়াময় আল্লাহ্ তাআলা আপনার মনের সকল নেক আশাগুলোকে পূরণ করে দিন। আমীন। সুম্মা আমীন।

0 Comments: