Headlines
Loading...
Ya Badiu Wazifa | ইয়া বাদিউ নামের আমল ও ফজিলত

Ya Badiu Wazifa | ইয়া বাদিউ নামের আমল ও ফজিলত

সব কিছুর মালিক আল্লাহ তায়ালা। তাই সব বিষয়ে তাঁর সাহায্য চাওয়া তথা তাঁরই মুখাপেক্ষী হওয়া উচিত। আল্লাহ তাআলা খুবই খুশী হন যখন তাঁর কাছে কোন কিছু চাওয়া হয়। দয়াময় আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। এই নাম সমুহের মধ্যে অত্যন্ত শক্তিশালী একটি নাম হলো “ইয়া বাদিউ” বা “আল-বাদীউ”। যার অর্থ হলো কোন কিছু উদাহরণ ব্যতিত সৃষ্টিকারী। যে কোন নেক উদ্দেশ্য সাধনের জন্য ও দুঃখ-কষ্ট নিবারণের জন্য এই নাম ১০০০ বার পাঠ করলে বিশেষ ফল পাওয়া যায়। যদি কোন ব্যক্তি অত্যাধিক দুশ্চিন্তাগ্রস্থ হয়ে পড়ে কিংবা কঠিণ কোন বালা-মসিবতে পতিত হয় তবে সে যেন এই গুণবাচক নাম ১০০০ বার পাঠ করে। “ইয়া বাদিয়্যুস সামাওয়াতি ওয়াল আরদ” (يَا بَدِيْعُ السَّمَاوَتِ وَ الْاَرْضِ)  এই পবিত্র নামের জিকিরে তার সকল বিপদ-আপদ সুনিশ্চিতভাবে দূর হয়ে যাবে ইনশাআল্লাহ। ইহা অধিক পরিক্ষীত একটি আমল। তাই কোন সন্দেহ ছাড়াই আপনার কঠিণ বিপদের সময়গুলোতে এই নামের জিকির করুন।

আর যদি কোন ব্যক্তি পাক-পবিত্র হয়ে বিছানায় শুয়ে আল্লাহ তাআলার এই গুণবাচক নাম (اَلْبَدِيْعُ) “আল-বাদীউ” পড়তে পড়তে ঘুমিয়ে পড়ে তবে সে যে বিষয়ে চিন্তা-ভাবনা করবে, স্বপ্নে সে বিষয়ের ইঙ্গিত লাভ করবে। সুতরাং দুঃশ্চিন্তা ও মুসিবত থেকে মুক্ত হতে সঠিক বিষয়ে স্বপ্নযোগে ইঙ্গিত লাভে আল্লাহর গুণবাচক নামের আমল করা জরুরী। যখনই আমল করবেন বিশ্বাসের সাথে আমল করবেন। কারণ উদাস মনের কোন দোয়া বা আমল খোদার দরবারে কবুল হয় না। প্রাণভরে অত্যন্ত বিনয়ের সাথে এই আমল করুন। খোদা তাঁর নেক বান্দার প্রতি বড়ই মেহেরবান। নিশ্চয়ই তিনি আপনার সমস্ত বিপদ-আপদ আর মনের সকল নেক আশাগুলোকে পূরণ করে দিবেন ইনশাআল্লাহ। 

যে সব দম্পতির পুত্র সন্তান নেই তারা যদি উভয়ে নিয়মিত প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজের পর এই ইসিম ১০০ বার করে পাঠ করে তবে তারা খুব শীঘ্রই পুত্র সন্তান লাভ করবে। আর পুত্র সন্তান জন্ম নিলে প্রতিমাসে একজন পরহেজগার লোককে একবেলা খাবার খাওয়াতে হবে। 

হযরত আনাস (রাঃ) থেকে বর্ণিত, তিনি রাসুল (সাঃ) এর সঙ্গে বসা ছিলেন। এমন সময় এক ব্যক্তি নামাজ আদায় করে এই বলে দোয়া করল, ‘আল্লাহুম্মা লা-ইলাহা ইল্লা আংতাল মান্নান, বাদিয়্যুস সামাওয়াতি ওয়াল আরদি ইয়া যাল জালালি ওয়াল ইকরাম।’ তখন নবী (সাঃ) বললেন, এই ব্যক্তি ইসমে আজম দ্বারা দোয়া করেছে। যে নামে ডাকলে আল্লাহ সাড়া দেন এবং যে নামে তাঁর কাছে চাওয়া হলে তিনি দান করেন। (আবু দাউদ, হাদিস নং-১৪৯৫)।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নাম সমুহের আমলের মাধ্যমে হতাশা, দুঃশ্চিন্তা, বিপদাপদ ও সঠিক ইঙ্গিত লাভ করার তাওফিক দান করুন। আমীন। সুম্মা আমীন।

0 Comments: