Headlines
Loading...
ইয়া ওয়াহহাবু ৭ বার ও ১০০বার পাঠ করলে কি হয় জেনে নিন

ইয়া ওয়াহহাবু ৭ বার ও ১০০বার পাঠ করলে কি হয় জেনে নিন

মহান আল্লাহ তা’আলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি আল্লাহর এই ৯৯টি নাম শিখে এবং মুখস্থ করবে মহান আল্লাহ তা’আলা তার জন্য জান্নাতের ওয়াদা করেছেন। এই নামগুলি পাঠ করা বান্দাকে কেবল "সাওয়াব" অর্জনে সহায়তা করে না, বরং তাকে পার্থিব জীবনে অনেক বেশী গায়েবী সাহায্য পেতে সহায়তা করে থাকে। দয়াময় আল্লাহ তাকে সঠিক পথ দেখান।

পিতা-মাতা তার সন্তানকে যতটা ভালোবাসেন দয়াময় আল্লাহ তার বান্দাকে পিতা-মাতার তুলনায় ৭০ গুণ বেশী ভালোবাসেন। আল্লাহ তা’আলা চান যে তার বান্দা তাকে তার নাম ধরে ডাকুক আর তিনি বান্দার ডাকে সাড়া দেন।  

আল্লাহ তা’আলা বান্দাকে তাঁর সুন্দর সুন্দর নামের জিকির ও আমল করার কথা বলেছেন। রাসুলুল্লাহ (সাঃ) হাদিসে আলাদা আলাদাভাবে আল্লাহ তা’আলার নামের জিকিরের আমল ঘোষনা করেছেন। আল্লাহ তা’আলার গুণবাচক নাম সমুহের মধ্যে একটি নাম الْوَهَّابُ ‘আল-ওয়াহ্হাবু’। যার অর্থ হলো-অধিক দানকারী। 
  • যে ব্যক্তি খুব বেশী দারিদ্রতায় রয়েছেন সে ব্যক্তি যদি সর্বদা এ পবিত্র গুণবাচক নামটির জিকির করে, তবে দয়াময় আল্লাহ তা’আলা এমন প্রাচুর্য দান করবেন যে, সে হয়রান হয়ে যাবে।
  • যে ব্যক্তি চাশতের নামাজের পর কুরআনের সিজদার আয়াত পাঠ করে পুনরায় সিজদায় গিয়ে এ পবিত্র গুণবাচক ‘আল-ওয়াহ্হাবু’ নামটির জিকির সাত বার করবে, তবে সে সকল সৃষ্টি হতে মুখাপেক্ষীহীন হবে অর্থ্যাৎ আল্লাহ ব্যতিত সে কারো মুখাপেক্ষী হবে না। 
  • যে ব্যক্তি প্রতিদিন ১০০ বার আল্লাহ তা’আলার এ পবিত্র গুণবাচক নামটির জিকির করবে আল্লাহ তা’আলা ঐ ব্যক্তির সকল বিপদ ও সমস্যাসমুহ দূর করে দিবেন। 
  • যদি কোন ব্যক্তি কোন সমস্যাগ্রস্থ হয়ে মধ্যরাতে নিজ ঘরে কিংবা মসজিদে গিয়ে তিনবার সিজদা করে হাত উঠিয়ে এ পবিত্র গুণবাচক নামটি ১০০ বার জিকির করবে তবে মহান আল্লাহ তা’আলা তার প্রয়োজন বা তার মনের একান্ত কামনা-বাসনা পূরণ করে দিবেন।

0 Comments: